Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

দিঘা উন্নয়ন পর্ষদের সামনে আবর্জনা ফেলে অস্থায়ী সাফাই কর্মীদের বিক্ষোভ !

 


চন্দন বারিক, দিঘা : গত কয়েকদিন ধরে ক্ষোভ জমছিল দিঘা উন্নয়ন পর্ষদের অধীন কর্মরত অস্থায়ী সাফাই কর্মীদের মধ্যে। অবশেষে সেই বিক্ষোভ চরম আকার নিল শনিবার সকালে। এদিন গাড়ি করে বিভিন্ন জায়গা থেকে আবর্জনা তুলে এনে তা ফেলে দেওয়া হল উন্নয়ন পর্ষদের মূল গেটের সামনে।

এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় দিঘা জুড়ে। ইতিমধ্যে গত কয়েকদিন ধরে সাফাই কর্মীদের আন্দোলনের জেরে দিঘা সৈকত সহ শহরের বিভিন্ন জায়গায় আবর্জনা জমে গিয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। বিক্ষোভকারীদের যুক্তি, তাঁরা দীর্ঘদিন ধরেই সরাসরি উন্নয়ন পর্ষদের অধীনে অস্থায়ী কাজ করছিল।

এখন আচমকাই একটি ঠিকাদার সংস্থাকে কাজে নিয়োগ করা হয়েছে। ওই ঠিকা সংস্থা কাজ শুরু করলে পুরানো অস্থায়ী শ্রমিকদের কাজ চলে যাবে বলেই আশংকা করছেন আন্দোলনরত শ্রমিকরা। এই কারনেই শুক্রবার সকালে উন্নয়ন পর্ষদের গেটের সামনে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। পরে স্মারকলিপিও দেওয়া হয়।

কিন্তু উন্নয়ন পর্ষদের তরফে কোনও বার্তা না পেয়েই তাঁরা আজ গেটের সামনে আবর্জনা ফেলে বিক্ষোভ শুরু করেছেন। বিক্ষোভকারীদের দাবী এই মুহূর্তে প্রায় ১২৬ জন অস্থায়ী কর্মী সাফাইয়ের কাজ করছেন। যারা দীর্ঘ ১০ থেকে ১৫ বছর এই কাজে যুক্ত আছেন। এখন কাজ চলে গেলে এতগুলো পরিবার না খেতে পেয়ে পথে বসবে বলেই আশংকা আন্দোলনকারীদের।

যদিও রামনগর-১ ব্লকের তৃণমূলের সভাপতি নিতাই চরন সার জানিয়েছেন, আন্দোলনকারীদের দাবী অমূলক। তাঁদের কাজ যাওয়ার কোনও প্রশ্ন নেই। তবুও কারও প্ররোচনা থেকেই এমনটা করছে আন্দোলনকারীরা বলেই দাবী তাঁর।

 

 

No comments