Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

করোনা আতংক : দিঘা স্টেশনে বিশেষ সতর্কতা, সচেতনতার পাশাপাশি যাত্রীদের ওপর শুরু নজরদারী !



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : নিত্যদিন হাজার হাজার বহিরাগত মানুষদের আনাগোনা লেগেই থাকে সৈকত নগরী দিঘা ও সংলগ্ন এলাকায়। তাই এই জনপ্রিয় পর্যটন কেন্দ্রে মারণ ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ার একটা আশংকা থেকেই যাচ্ছে।

শনিবার কেন্দ্রের সরকার করোনাকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার পর দিঘা রেল স্টেশনে করোনা নিয়ে জরুরি সতর্কতা জারি করা হয়েছে। শনিবার দিঘার স্টেশন ম্যানেজার সন্দীপ কুমার দাস মহাপাত্রের নির্দেশে একটি মেডিক্যাল টিম স্টেশনে নামা যাত্রীদের ওপর নজরদারী শুরু করেছে।

শুধু তাই নয়, স্টেশনে আসা প্রতিটি যাত্রীকেই করোনা প্রতিরোধের বিষয়ে সচেতন করার চেষ্টাও চালানো হচ্ছে। করোনা ভাইরাস প্রতিহত করতে হাতে হাত মিলিয়ে শুভেচ্ছা বিনিময় না করা, কাশির সময় মুখ ঢেকে রাখা, নাকে মুখে অযথা হাত না দেওয়া এবং যত্রতত্র থুতু ফেলা থেকে বিরত থাকতে বলা হচ্ছে যাত্রীদের।


এদিন দিঘার স্টেশন ম্যানেজারের নেতৃত্বে এই অভিযান শুরু হয়েছে। আগামী কাল থেকে অভিযান আরও জোরদার করা হবে। দিঘা রেল স্টেশনে আগত কোনও যাত্রীর যদি শারীরিক অবস্থা খারাপ থাকে তাহলে তা নজর রাখতে বলা হয়েছে।

ভিডিওটি দেখুন -


এছাড়াও হোলির সময় থেকেই দিঘার হোটেলগুলিকেও বিশেষ ভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের তরফ থেকে। বিশেষেতঃ কোনও বিদেশী পর্যটক দিঘায় এলেই তাঁদের স্বাস্থ্যের দিকে নজর রাখতে বলা হয়েছে। এছাড়াও হোটেলে থাকা কোনও পর্যটকের শারীরিক অবস্থা সন্দেহজক হলে দ্রুত সেই বিষয়ে হোটেল অ্যাসোসিয়েশান বা স্থানীয় পুলিশ স্টেশনে জানাতে বলা হয়েছে।






No comments