Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

করোনা আতংকে দিঘা গামী ট্রেন থেকে দুই বিদেশী পর্যটককে মাঝপথে নামাল রেল পুলিশ ! (Video)



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : চিন থেকে শুরু হয়ে করোনার থাবা এখন ছড়িয়েছে গোটা বিশ্বজুড়ে। ইতিমধ্যে এই দেশে আগত সমস্ত বিদেশীদের ওপর কড়া নজরদারী রেখেছে প্রশাসন। বিভিন্ন জনপ্রিয় পর্যটন কেন্দ্র ও দর্শনীয় স্থানে বিদেশী ও এদেশের পর্যটকদের ভীড় ঠেকাতে জারি হয়েছে নিষেধাজ্ঞা।



তারই মাঝে একাধিক বিদেশী পর্যটকের দিঘায় বেড়াতে আসার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এদেশীয় পর্যটক ও পুলিশ প্রশাসনের মধ্যে। বিদেশীরা কোনও রকম মেডিক্যাল ফিট সার্টিফিকেট ছাড়াই দিঘায় বেড়াতে যাওয়ায় সমস্যার মুখে পড়েছে স্থানীয় প্রশাসনও।

সূত্রের খবর, বুধবার দুপুর নাগাদ হাওড়া থেকে দিঘা গামী এসি সুপারফার্স্ট ট্রেনের দুই বিদেশী যাত্রীকে নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ট্রেনে থাকা অন্যান্য যাত্রীদের মধ্যে। ওই যাত্রীদের থেকে খবর পেয়েই দুই বিদেশী পর্যটককে তমলুক রেল স্টেশনে নামিয়ে দেয় রেল পুলিশ। এরপর তাঁদের বেশ কিছু সময় স্টেশনের ভিআইপি ওয়েটিং রুম-এ রাখা হয়।

দেখুন ভিডিওটি-
 

রেল পুলিশ সূত্রে জানা গেছে, ওই দুই পর্যটকের মধ্যে একজন পুরুষ (২৮) ও একজন মহিলা (২৬) পর্যটক রয়েছেন। তাঁরা সুদূর ফ্রান্স থেকে এদেশে বেড়াতে এসেছেন। এবং আজ তাঁরা দিঘায় বেড়াতে যাওয়ার জন্য হাওড়া থেকে ট্রেনে চেপেছিলেন। তবে এমন আতংকের পরিস্থিতির মধ্যে তাঁরা কেন কোনও মেডিক্যাল চেকআপ করে ফিট সার্টিফিকেট সঙ্গে রাখেননি সেই প্রশ্নের উত্তর দেননি ওই দুই পর্যটক।



এরপর জেলা প্রশাসনের সহযোগিতায় ওই দুই পর্যটককে স্টেশন থেকে অ্যাম্বুলেন্সে চাপিয়ে নিয়ে যাওয়া হয় তমলুক জেলা সদর হাসপাতালে। সেখানেও দীর্ঘ প্রায় ৩ ঘন্টা ধরে পর্যটকদের ভেতরে রাখা হয়। এরপর সন্ধ্যে নাগাদ দুই পর্যটকের মুখে মাস্ক লাগিয়ে তাঁদের অ্যাম্বুলেন্সে চাপিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছে।

সূত্রের খবর, কোনও অ্যাম্বুলেন্স চালকই ওই দুই পর্যটককে কলকাতায় নিয়ে যেতে রাজি হচ্ছিলেন না বলেই সমস্যা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত তাঁদের কলকাতায় পাঠানো হয়েছে। তমলুক হাসপাতালের একটি সূত্রে জানা গেছে, প্রাথমিক ভাবে ওই দুই পর্যটকের শরীরে জ্বর, কাশির কোনও লক্ষ্মণ দেখা যায়নি। তবে নিশ্চিত হওয়ার জন্যই তাঁদের কলকাতায় পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে।



অন্যদিকে, বুধবার সকালে দিঘা থানার কাছে খবর আসে সেখানকার একটি হোটেলে এসে উঠেছেন এক জার্মান পর্যটক। ওই পর্যটককে নিয়ে দিনভর দিঘা থানাকে বেগ পেতে হয়েছে। ওই জার্মান পর্যটককে হাসপাতালে যেতে বলা হলেও তিনি দিনভর দিঘায় ঘুরে বেড়িয়েছেন। তিনি যাতে দ্রুত হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য যান সে জন্য পুলিশ তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে।




No comments