Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

ব্যবসায়ী উচ্ছেদে অনড় দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ, প্রতিবাদে ব্যস্ত সময়ে পথ অবরোধে সামিল ব্যবসায়ীরা



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : সরকারী জায়গা দখলমুক্ত করে সেখানে গড়ে তোলা হবে ঝাঁ চকচকে পাকা স্টল। গোটা দিঘা জুড়েই এমন কর্মকান্ড চলছে গত কয়েক বছর ধরে। এবার কোপ পড়তে চলেছে নিউ দিঘার শনি মন্দিরের লাগোয়া সবুজের হাট। যেখানে প্রায় ৪০০টির মতো অস্থায়ী স্টল রয়েছে।



ব্যবসায়ীদের দাবী, এদের মধ্যে ১১টি দোকানকে আগামী রবিবারের মধ্যে উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে। এরপরেই নড়েচড়ে বসে সবুজের হাট ব্যবসায়ী সমিতির সদস্যরা। শনিবার ত্রিকোণ পার্ক-এ বৈঠকে বসেন ব্যবসায়ীরা।

কি ঘটেছিল দেখুন ভিডিওটি-
 

তারপরেই শনি মন্দিরের কাছে গুরুত্বপূর্ণ ১১৬বি জাতীয় সড়কের ওপর অবস্থান শুরু করেন ব্যবসায়ীরা। বিকেল ৫টা নাগাদ এই অবস্থানের জেরে ব্যাপক যানজট তৈরি হয়ে যায় গোটা এলাকায়। পর্যটকদের বহু গাড়ি এই যানজটে আটকে পড়ে।



ব্যবসায়ীদের দাবী, তাঁদের পুনর্বাসন নিশ্চিত না হওয়া পর্যন্ত উচ্ছেদের বিরুদ্ধে দাঁড়াবেন তাঁরা। ব্যবসায়ীদের আশঙ্কা, তাঁদের উচ্ছেদ করার পর নতুন সরকারী স্টলে এই উচ্ছেদ হওয়া ব্যবসায়ীরা জায়গা পাবেন না। পরিবর্তে অন্যরা প্রভাব খাটিয়ে স্টল হাতিয়ে নিতে পারে। আগেও এমন অভিযোগ ওঠায় এবার ব্যবসায়ীরা এককাট্টা হয়ে লড়াইয়ে সামিল হয়েছেন।



ব্যবসায়ীদের এই অবস্থানের ফলে নড়েচড়ে বসে দিঘা থানার পুলিশ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে ব্যবসায়ীরা চূড়ান্ত ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, পুনর্বাসন নিশ্চিত করার পরেই তাঁরা দোকান ভাঙার বিষয়ে সম্মতি জানাবেন। তবে পুলিশের থেকে আলোচনার আশ্বাস পাওয়ার পর প্রায় আধঘন্টা বাদে বিক্ষোভ উঠে যায়।

যদিও ব্যবসায়ীরা সাফ জানিয়েছেন, রবিবার যদি গায়ের জোরে উন্নয়ন পর্ষদের তরফে দোকান ভাঙার চেষ্টা হয় তাহলে সোমবার উন্নয়ন পর্ষদের অফিস ঘেরাও করে জোরদার বিক্ষোভ দেখানো হবে বলে ব্যবসায়ীরা হুঁশিয়ারি দিয়েছেন।






No comments