Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

মদ্যপ অবস্থায় দিঘা সমূদ্রে স্নান করবেন ? সাবধান, আপনার জন্য অপেক্ষা করছে ব্রেদ অ্যানালাইজার !



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : সমূদ্রে স্নানে নামার আগে যারা একটু আধটু সুরা পানে অভ্যস্ত তাঁদের জন্য দুঃসংবাদ অপেক্ষা করছে দিঘায়। বারে বারে মদ্যপ অবস্থায় সমূদ্র স্নানে নেমে একাধিক পর্যটকের জীবন হানি হওয়ার পর এবার জোরদার ভাবে নড়েচড়ে বসেছে দিঘা পুলিশ প্রশাসন।

এবার থেকে দিঘা সমূদ্রের ঘাটে ব্রেদ অ্যানালাইজার নিয়ে আপনার জন্য অপেক্ষায় থাকবেন পুলিশ কর্মীরা। কাউকে সন্দেহ হলেই তাঁর ব্রেদ টেস্ট করা হবে। আর সেখানে পজিটিভ রেজাল্ট এলে আপনাকে কিছুতেই জলে নামতে দেওয়া হবে না।



এই মদ্যপানের পরিমান যদি কারও বেশী থাকে এবং তিনি যদি সমূদ্রে নামার জন্য জোরাজুরি করেন তাহলে এমন পর্যটকের বিরুদ্ধে অত্যন্ত কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে।

এতদিন ব্রেদ অ্যানালাইজার রাস্তাঘাটে মদ্যপ গাড়ির চালকদের চিহ্নিত করার জন্য ব্যবহার হয়ে এসেছে। তবে এই মেশিনের ব্যবহার কোনও পর্যটকের ওপর ব্যবহারের সিদ্ধান্ত এক্কেবারে অভিনব তাতে কোনও সন্দেহই নেই।

সোমবার পরীক্ষামূলক ভাবে এই ব্রেদ অ্যানালাইজার নিয়ে সমূদ্রের ঘাটে এসে হাজির হয়েছিলেন দিঘা থানার ওসি বাসুকি নাথ ব্যানার্জী স্বয়ং। তিনি নিজেই একের পর এক সন্দেহভাজন পর্যটকদের ব্রেদ অ্যানালাইজ করেন।



সেই সঙ্গে তিনি পরিষ্কার জানিয়ে দেন, প্রতিটি পর্যটকের প্রাণ মূল্যবান। তাই প্রতিটি পর্যটক যাতে সুরক্ষিত ভাবে সমূদ্রে স্নান করেন এবং সুস্থ ভাবে বাড়ি ফিরে যান সে দিকে প্রশাসন কড়া নজর রাখছে।


কেউ যদি বিপজ্জনক ভাবে সমূদ্রে স্নানে নামেন তবে তাঁকে বুঝিয়ে সুঝিয়ে জল থেকে তুলে দেওয়া হবে। তবে কেউ যদি প্রশাসনের নির্দেশ অমান্য করেন তবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও সমূদ্রের পাড়ে কর্তব্যরত পুলিশ কর্মীদের নির্দেশ দেন তিনি।





No comments