Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

দিঘা পুলিশের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে তামাকজাতীয় দ্রব্য বিক্রয়ে নিষেধাজ্ঞা জারি !



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  স্কুল কলেজের সামনে তামাকজাত দ্রব্য বিক্রয় বন্ধ করতে কড়া ব্যবস্থা নিল দিঘা পুলিশ। এরজন্য ময়দানে নামলেন দিঘা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বাসুকি নাথ ব্যানার্জি স্বয়ং।



তিনি নিজেই দিঘা ও সংলগ্ন এলাকার একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অভিযান চালান। পুলিশের কড়া নির্দেশ, সমস্ত স্কুল প্রতিষ্ঠানের একশো মিটারের মধ্যে কোনো তামাক জাতীয় দ্রব্য দোকানে বিক্ৰি কৱা যাবে না।



পরিস্থিতি খতিয়ে দেখতে দিন কয়েক আগে ওসি স্বয়ং নিজের থানার পুলিশ কর্মীদের নিয়ে বেরিয়ে পড়েন অভিযানে। দীঘা দেবেন্দ্র লাল জগবন্ধু শিক্ষা সদন হাই স্কুলের সামনের দোকানগুলিকে এই সকল তামাক জাতীয় দ্রব্য বিক্রয় করার উপর নিষেধাজ্ঞা জারির সাথে দোকানদার গুলোকে বোঝানোর চেষ্টা করেন।

পরবর্তী সময়ে এই সমস্ত দ্রব্য দোকান থেকে পাওয়া গেলে ওই দোকানদারকে জরিমানা করা হবে বলেও জানান তিনি



এরই পাশাপাশি দিঘাকে প্লাস্টিক মুক্ত করতে সমস্ত ব্যবসায়ীকে প্লাস্টিকের ক্যারি ব্যাগ, থার্মোকল, গ্লাস, কাপ ইত্যাদি দ্রব্য বিক্রীতেও নিষেধ করেছেন তিনি। মানুষের দৈনন্দিন জীবনে এগুলি কতটা ক্ষতিসাধন করছে সেই সম্পর্কে স্থানীয় মানুষজন দোকানদারদের সচেতন করেন তাঁরা।

ওসি বাসুকিনাথ ব্যানার্জি বলেন, এখন থেকে আমরা স্কুলের ১০০ মিটারের মধ্যে যে সমস্ত দোকানদার রয়েছে ওদেরকে তামাক জাতীয় দ্রব্য বিক্রয়ের উপর নিষেধাজ্ঞা জারি করি। 

এবার থেকে বিষয়টির ওপর নজরদারী রাখতে প্রতিনিয়ত অভিযান চলবে। নজরদারি বাড়ানো হবে যাতে স্কুলের সামনে কোনো প্রকারে তামাকজাত দ্রব্য বিক্রি না হয় তা দেখার জন্য। 




No comments