Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

উত্তর পূর্ব বঙ্গোপসাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ, ৩ আগস্টের মধ্যেই মৎস্যজীবিদের ফিরে আসার নির্দেশ !

চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  উত্তর পূর্ব বঙ্গোপসাগরে ঘণীভূত হচ্ছে গভীর নিম্নচাপ। এর জেরে আগামী ৪ আগস্ট থেকে ব্যাপক উত্তাল হয়ে উঠতে পারে সমূদ্র। তাই মৎস্যজীবিদের জন্য বিশেষ সতর্কবার্তা জারি করেছে রাজ্য সরকারের ডিজাস্টার ম্যানেজমেন…


চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  উত্তর পূর্ব বঙ্গোপসাগরে ঘণীভূত হচ্ছে গভীর নিম্নচাপ। এর জেরে আগামী ৪ আগস্ট থেকে ব্যাপক উত্তাল হয়ে উঠতে পারে সমূদ্র। তাই মৎস্যজীবিদের জন্য বিশেষ সতর্কবার্তা জারি করেছে রাজ্য সরকারের ডিজাস্টার ম্যানেজমেন্ট ও সিভিল ডিফেন্স দফতর।


সতর্কবার্তায় পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, এই মুহুর্তে যারা গভীর সমূদ্রে রয়েছেন তারা যেন আগামী ৩ আগস্ট সন্ধ্যের মধ্যেই পাড়ে ফিরে আসেন। আর ওই সময়ের মধ্যে নতুন করে কেউ যেন সমূদ্রে না যান সে বিষয়েও নির্দেশ দেওয়া হয়েছে।


প্রসঙ্গতঃ দিন কয়েক আগেই খারাপ আবহাওয়ায় সমূদ্রে যেতে নিষেধ করার পরেও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা থেকে শতাধিক ট্রলার মাছ ধরতে চলে যায়। আর উত্তাল সমূদ্রে ট্রলার তলিয়ে যাওয়ার জেরে একাধিক মৎস্যজীবির মৃত্যু হয়েছে।


বহু ট্রলার ঝড়ের দাপটে বাংলাদেশে চলে যায়। তবে  বাংলাদেশে চলে যাওয়া ট্রলারগুলি এবং মৎস্যজীবিদের শেষ পর্যন্ত ফিরিয়ে আনা সম্ভব হয়েছো।

অন্যদিকে একটি ডুবে যাওয়া ট্রলারের মৎসযজীবিকে ৫ দিন জলে ভেসে থাকার পর বাংলাদেশের এক জাহাজের তৎপরতায় জীবব্ত উদ্ধার করা গিয়েছে। তবে এবার নিষেধাজ্ঞা অমান্য করলে রাজ্য সরকার যথেষ্ট কড়া হাতে এই বিষয়ে মোকাবিলা করবে বলে জানা গেছে।

No comments