Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

সাইক্লোন “ফনি”র মোকাবিলায় দিঘায় নামল ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স !



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম : শুক্রবার ৩রা মে দুপুর নাগাদ উড়িষ্যায় আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ফনি। যার ব্যাপক প্রভাব পড়তে চলেছে দিঘা সহ দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ এলাকায়।



এর জেরে আজ ২রা মে থেকে শুরু করে ৫মে রবিবার পর্যন্ত দিঘা সামূদ্রিক এলাকায় আবহাওয়া যথেষ্ট খারাপ থাকার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে আজ বিকেল থেকে দিঘায় বাতাসের গতিবেগ বাড়তে শুরু করবে।



এরপর ৩ তারিখ থেকে শুরু হবে ঝড়বৃষ্টি। যার রেশ থাকবে পরবর্তী আরও দুটোদিন। ইতিমধ্যে পরিস্থিতির মোকাবিলায় দিঘায় নামানো হয়েছে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (NDRF) এর সেকেন্ড ব্যাটেলিয়ান।



যারা আজ থেকেই দিঘা সমূদ্র তটের সুরক্ষার দায়িত্বে কাজ শুরু করে দিয়েছেন। ব্যাটেলিয়ানের ডেপুটি কমান্ড্যান্ট যোগেশ সিং জানিয়েছেন, আজ ২ তারিখ থেকেই দিঘায় ৫০-৬০ কিমি প্রতি ঘন্টায় বাতাস বইতে শুরু করবে। তাই এখন থেকেই পর্যটকদের সমূদ্রের নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে প্রচার শুরু হয়েছে।

তিনি জানিয়েছেন, ভারতীয় মৌসম বিজ্ঞান বিভাগের তরফে জানানো হয়েছে আগামী কাল ৩ মে দুপুরের দিকে দিঘায় ১০০ থেকে ১২০ কিমি বেগে ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর ৪ ও ৫ তারিখ রেশ থাকবে। তাই এই সময় নিজেদের সুরক্ষার মধ্যে রাখুন।

দেখুন ভিডিওটি - 



প্রয়োজনে কাঁচা বাড়ি ছেড়ে সবাই পাকা বাড়িতে চলে যান। কোনও পাকা বাড়ি না থাকলে নিকটবর্তী ফ্লাড সেন্টারে চলে যান। পর্যটকরা সমূদ্রে নামবেন না। হালকা জিনিসপত্র বাড়ির বাইরে রাখবেন না। যেগুলো ঝড়ে উড়ে যেতে পারে।


তবে পুরীর মতো দিঘা থেকে পর্যটকদের হোটেল থেকে চলে যাওয়ার মতো কোনও নির্দেশ জারি হয়নি বলে দিঘা থানা সূত্রে জানা গেছে। যদিও কেউ যদি এই সময় হোটেলে থাকেন তাহলে তাঁদের নিজেদের দায়িত্বে যতটা সম্ভব খাওয়ার দাওয়ার নিয়ে রাখতে বলা হচ্ছে। এছাড়াও ঝড়বৃষ্টি চলাকালীন বাইরে বেরতে নিষেধ করা হয়েছে।
 

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp