Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

রাতারাতি আকর্ষণের কেন্দ্রে দিঘার জগন্নাথ ঘাট, এখানেই গড়ে উঠবে পুরীর মতো বিশাল মন্দির !



চন্দন বারিক, দিঘাট্রিপ.কম :  ওল্ড দিঘার জগন্নাথ ঘাট। দীর্ঘদিন ধরেই সমূদ্রের পাড়ে রয়েছে ছোট্ট একটি মন্দির। যেখানে বিরাজ করেন জগন্নাথ, বলরাম, শুভদ্রা। এই মন্দিরের সৌজন্যেই ওল্ড দিঘার ঘাটটির নাম হয়েছে জগন্নাথ ঘাট।

মন্দিরে প্রতিদিন পুজো হয় নিয়ম করেই। ছোট্ট মন্দিরটিকে স্থানীয় মানুষদের চেষ্টায় কিছুটা সাজানো গোছানো হয়েছে। তবে তা নজরে আসার মতো নয়। দিঘায় যারা বেড়াতে আসেন তাঁদের অনেকেই জানেন না এই মন্দিরের অস্তিত্ব। অনেকেই তো ছুটে যান চন্দনেশ্বরে, কিন্তু তাঁরাও এই মন্দির সম্পর্কে বিশেষ ওয়াকিবহাল নন।



তবে এবার বদলাচ্ছে পরিস্থিতি। বৃহস্পতিবার দিঘায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের পর থেকেই পর্যটক থেকে শুরু করে স্থানীয় বাসিন্দাদের কাছে এই জগন্নাথ মন্দির হয়ে উঠেছে আকর্ষণের কেন্দ্র বিন্দু।


কারণ, মুখ্যমন্ত্রীর একটি ঘোষণা বদলে দিয়েছে পরিস্থিতি। কি জানিয়েছেন মুখ্যমন্ত্রী?
দিঘাকে বিশ্বমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হলেও পুরীর মন্দিরের জন্যই সেখানকার জনপ্রিয়তা আরও বেশী। বিভিন্ন রাজ্য থেকে মানুষ ছুটে আসেন পুরী ভ্রমণের উদ্দেশ্যে। যার কারন, “রথ দেখা, আর কলা বেচা” একই সঙ্গে দুটো কাজ হয়ে যায়। 

 দেখুন ভিডিওটি -


মন্দির দর্শনও হবে আবার সমূদ্রের ঢেউয়ের উন্মাদনাও গায়ে মাখা যাবে। তাই দিঘার এই জগন্নাথ মন্দিরকেও জনপ্রিয় করে তুলতে সরকারী ভাবে উদ্যোগ নেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

আর মুখ্যমন্ত্রীর নজরে আসার পরেই জগন্নাথ ঘাট উঠে এসেছে আলোচনার কেন্দ্রে। আগামী কয়েক বছরে পুরীর মতো বড় না হলেও একটি জনপ্রিয় জগন্নাথ মন্দির দর্শনের সুযোগ আসতে চলেছে সাধারণ মানুষের কাছে।


মোবাইলে দিঘার আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp