Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

ষাঁড়াষাঁড়ির ভরা কোটালে জোয়ার দেখতে দিঘায় উপচে পড়া ভীড় ! (ভিডিও)




চন্দন বারিক, দিঘা : আজ কৌশিকী অমাবস্যা। বছরের এই একটা দিন সব থেকে বেশী উঁচু ঢেউ ওঠে দিঘার সমূদ্রে। সময়ের সাথে সাথে একথা প্রায় অধিকাংশেরই জানা। এবার তাই রবিবাসরীয় ছুটিতে কোটালের ভয়ঙ্কর সুন্দর রূপ দর্শন করতে দিঘায় উপচে পড়েছে পর্যটকের ভীড়।

এই পরিস্থিতিতে দিঘায় যাতে কোনও প্রকার দুর্ঘটনা না ঘটে তার সামলাতে চূড়ান্ত তৎপরতা প্রশাসনিক মহলে। শনিবার থেকেই ভরা জোয়ারে দিঘা সমূদ্রে নামায় নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। কেউ চাইলেও কংক্রিটের চাতালে নেমে জলে পা দিতেও পারবেন না।



এই কারনেই শনিবার সকাল থেকেই দিঘার প্রতিটি ঘাটে মোতায়েন হয়েছে বিশাল পুলিশ বাহিনী। সঙ্গে রয়েছে নুলিয়া, ডিজাস্টার ম্যানেজমেন্ট করমীরাও। কোনও পর্যটক প্রশাসনের নির্দেশ অমান্য করে জোর করে সমূদ্রে স্নান করতে নামলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

আজ ষাঁড়াষাঁড়ি কোটালের জন্য আগের দিন থেকেই দিঘা ছিল বেশ টলমলে। সন্ধ্যের পর সমূদ্রের ধারে কাছে তাই কাউকেই ভিড়তে দেওয়া হয়নি। দড়ি দিয়ে ঘিরে দেওয়া হয় প্রতিটি ঘাট। রবিবার সন্ধ্যের পরেও তার ব্যতিক্রম ঘটেনি। কেউ দড়ি টপকে সমূদ্রে নামতে চাইলে তাঁকে তৎক্ষণাৎ সরিয়ে দেওয়া হয়েছে।



এমনিতেই সপ্তাহ শেষের ছুটির জন্য গতকাল থেকেই দিঘায় ব্যাপক ভীড়। তারওপর ষাঁড়াষাঁড়ি কোটাল দেখতে রবিবার সেই ভীড় মাত্রা ছাড়িয়েছে। দিঘা থানার ওসি বাসুকী নাথ ব্যানার্জী জানিয়েছেন, দিঘায় ব্যাপক ভীড় হয়েছে। তবে দুর্ঘটনা এড়াতে পুলিশ আগে থেকেই কড়া ব্যবস্থা নিয়েছে। আনন্দ করতে গিয়ে যাতে কোনও রকম দুর্ঘটনা না ঘটে সেদিকে কড়া নজরদারী রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।