Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

Breaking ! দিঘায় মৎস্যজীবিদের জালে বিশালাকায় সোর্ড ফিস !

চন্দন বারিক, দিঘা :দিঘা মোহনায় মৎস্যজীবিদের জালে ধরা পড়লএকটি বিশালাকায় সোর্ড ফিস প্রজাতির মাছ। মাছটি এদিন নিলামে বিক্রী হয়েছেবলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মৎস্যজীবি সূত্রের খবর, গভীর সমূদ্র থেকে এদিন মাছটি উড়িষ্যার ধামড়ার মৎস্যজীব…


চন্দন বারিক, দিঘা :  দিঘা মোহনায় মৎস্যজীবিদের জালে ধরা পড়ল একটি বিশালাকায় সোর্ড ফিস প্রজাতির মাছ। মাছটি এদিন নিলামে বিক্রী হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মৎস্যজীবি সূত্রের খবর, গভীর সমূদ্র থেকে এদিন মাছটি উড়িষ্যার ধামড়ার মৎস্যজীবী শংকর গিরির জালে ওঠে। মাছটি প্রায় ১১ ফুট লম্বা এবং চওড়ায় প্রায় ৫ ফুট। শঙ্করবাবু মাছটিকে এনে দিঘা মোহনায় নবকুমার পয়ড়্যার আড়তে নিয়ে যায়। পরে মাছটি নিলামে ভালো দামে বিক্রী হয়েছে।
 দেখুন ভিডিওটি :-


মৎস্যজীবিরা জানিয়েছেন, এই মাছটি গভীর সমূদ্রের বাদিন্দা "সোর্ড ফিস" নামে পরিচিত। সম্ববতঃ খাওয়ারের সন্ধানে ছুটতে ছুটতে এটি অপেক্ষাকৃত কম গভীর এলাকায় চলে এসেছিল। মাছটিকে দেখতে এদিন ভীড় জমে যায় বাজারে।

যদিও দিঘা শংকরপুর ফিসারম্যান এন্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশানের কর্মকর্তা শ্যামসুন্দর জানা জানিয়েছেন, এই প্রজাতির মাছ মাঝে মধ্যেই জালে উঠে আসে। তবে এই মাছটি আকারে বেশ বড় হওয়ায় নিলামে ভালো দামেই তা বিক্রী হয়েছে।