Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Popular Posts

Breaking News:

latest

প্রবল ঝড়ো হাওয়া, দিঘায় ভাঙল বিশ্ববাংলা লোগো, চলন্ত বাইক আরোহীর মাথায় ভেঙে পড়ল গাছ ! (ভিডিও)




দিঘা :   সতর্কবার্তা জারি হয়েছিল আগেই। দু'দিন ধরে প্রবল ঝড়ো হাওয়ার সম্ভাবনা থাকায় সমূদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবিদের। রবিবার সকাল থেকে প্রবল ঝড়ো হাওয়া আছড়ে পড়েছে দিঘা উপকুলে।

যার জেরে ওল্ড দিঘায় বিশ্ববাংলা পার্কের মধ্যে থাকা সাধের বিশ্ববাংলা লোগোটি ভেঙে পড়েছে। গত কয়েক বছরে এই লোগোটি দিঘার আইকন হয়ে উঠেছিল।

অন্যদিকে এদিন দুপুরের দিকে উড়িষ্যার ভোগরাইয়ের বাসিন্দা সেক মনসুর (১৯) মোটর বাইকে চড়ে দিঘা থেকে বাড়ি ফিরছিল। সায়েন্স সিটির কাছে একটি গাছ ওই যুবকের মাথার ওপরে ভেঙে পড়ে। যার জেরে ছেলেটি আহত হয়েছে। পাশাপাশি তাঁর বাইকটিও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। দিঘা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

এদিন ঝড়ো হাওয়ার দাপটে ওল্ড দিঘার সমূদ্রে কোনও পর্যটককে নামতে দেওয়া হচ্ছে না। তবে নিউ দিঘার ঘাটগুলোতে সমূদ্রে স্নান করতে যাওয়া পর্যটকদের ওপর কড়া নজরদারী রাখা হয়েছে।
এই মোটর বাইকের ওপরে ভেঙে পড়েছে গাছ, নিউ দিঘার ঘটনা
 প্রশাসন সূত্রে জানানো হয়েছে, এদিন সকাল থেকে ভাটা থাকায় পরিস্থিতি বিপজ্জনক হয়নি। তবে বিকেল সাড়ে ৩টের পর থেকে জোয়ার শুরু হচ্ছে। তাই বিকেলের পর সমূদ্র যথেষ্ট বিপজ্জনক হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যে গত কয়েক দিনের সমূদ্রের জলের তোড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মন্দারমণি এলাকার ৪টি গ্রাম। সমূদ্র বাঁধেরও যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে রামনগরের বিধায়ক অখিল গিরি ঘটনাস্থলে পরিদর্শন করে গিয়েছেন। যে কোনও পরিস্থিতি হলে তার মোকাবিলায় স্থানীয় প্রশাসন তৈরি বলেই জানিয়েছেন তিনি।